xiaomi, redmi, Oppo, Samsung, oneplus, Vivo, realme ইউজাররা নিজের ফোনের সেটিংস থেকে চালু করে নিন 5G ইন্টারনেট।

আপনার 5G অ্যান্ড্রয়েড মোবাইলে 5G পরিষেবা চালু করবেন

বর্তমান বাজারে স্মার্টফোনগুলো 4G ছাড়িয়ে 5G এর দিকে আগাচ্ছে। কিছু কিছু স্মার্টফোন 5g ফোন লঞ্চও করেছে। বর্তমান বাজারে স্মার্টফোন কোম্পানিগুলো 5G স্মার্টফোনগুলো বাজারে আনতে শুরু করেছে।২০২৩ সালের ডিসেম্বরের ভেতর দেশের সর্বত্র 5G পরিষেবা চালু করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে Airtel এবং Reliance জিও এ দুটো কোম্পানি। তাহলে চলুন জেনে নেই কিভাবে 4G থেকে 5g করা যায়। আপনার স্মার্টফোনে কীভাবে 5G এনাবেল করবেন জেনে নিন সহজ পদ্ধতি

আরও পরুনঃ Dimensity 6100+ চিপসেটের সঙ্গে বাজারে আসছে Redmi 13C 5G

Xiaomi/Poco :

প্রথমে আমাদের যেটা করতে হবে সেটা হল ফোনের সেটিংস থেকে মোবাইল নেটওয়ার্ক নামক অপশনে ক্লিক করতে হবে। সেখান থেকে Preferred Network টাইপ নামক অপশন থাকবে। সেখান থেকে 5g সিলেক্ট করে দিলেই হবে।

oneplus :

আরও পরুনঃ রবি নাম্বার দেখার নিয়ম ২০২৩

প্রথমে মোবাইলের সেটিংসে যেতে হবে। তারপর Networks-এ গিয়ে SIM & Network-এ যেতে হবে । এবার Preferred Tetwork Type-এ গিয়ে 2G/3G/4G/5G (automatic) থাকবে সেখান থেকে 5G সিলেক্ট করে নিলেই হবে।

কিভাবে Samsung ফোন 5g চালু করব :

প্রথমে আমাদের মোবাইলে সেটিংস এ যেতে হবে। তারপর Connections-এ গিয়ে Mobile Networks এ যেতে হবে। এবার Network Mode-এ গিয়ে 5G/LTE/3G/2G (autoconnect) লেখা থাকবে। সেখান থেকে 5G সিলেক্ট করে নিলেই হবে।

Vivo/ iQOO:

প্রথমেই সেটিংসে যেতে হবে।তারপর Network and internet অপশন এ ক্লিক করতে হবে। তারপর সেখানে sim card and mobile network নামক অপশন থাকবে সেখানে গিয়ে যে সিম 5G করবেন সেই সিম সিলেক্ট করতে হবে। এবার Network Mode-এ গিয়ে 5G/LTE/3G/2G (autoconnect) লেখা থাকবে। সেখান থেকে 5G সিলেক্ট করে নিলেই হবে।

কিভাবে oppo ফোন 5g চালু করব :

প্রথমেই সেটিংসে যেতে হবে। তারপর SIM 1 বা SIM 2 সিলেক্ট করতে হবে। এরপর Mobile Network-এ গিয়ে Network Mode থেকে 5G Mode চালু করে নিতে হবে।

কিভাবে রিয়েলমিতে 5g চালু করব :

সবার প্রথমে মোবাইল সেটিংসে যেতে হবে। তারপর Connection & Sharing-এ গিয়ে SIM 1 বা SIM 2-এ ট্যাপ করতে হবে। এবার Preferred Network Type-এ সিলেক্ট 2G/3G/4G/5G (Automatic) অপশন থাকবে। সেখান থেকে 5G সিলেক্ট করতে হবে । ব্যাস হয়ে গেল 5G নেটওয়ার্ক।

আর এভাবেই আপনারা আপনাদের মোবাইল থেকে 5G নেটওয়ার্ক চালু করতে পারবেন।

Leave a Comment