Tecno Smartphones:নজর কারা ডিজাইন ও আকর্ষণীয় লুক নিয়ে হাজির হলো টেকনো স্পার্ক ১০ প্রো মুন এক্সপ্লোরার এডিশন

২০২৩ চলতি বছরের মার্চ মাসে টেকনো কোম্পানি ভারতে তাদের techno Spark 10 Pro ফোনটি লঞ্চ করেছে। Techno ফোনটি কে- Spark 10 Pro Moon Explorer Edition নাম দিয়েছে, অবশ্যই নাম দেওয়ার পিছনে একটি কারণ আছে সেটি হল ব্যান্ডটি Chandrayan 3 নামক চাঁদের দক্ষিণ মেরুকে জয় করার উপলক্ষে এটি লঞ্চ করেছেন। তাহলে আসুন একসাথে জেনে নেই ফোনটি সম্পর্কে।

টেকনো স্পার্ক ১০ প্রো মুন এক্সপ্লোরার এডিশন ফোনটির লুক:


টেকনো মুন এডিশন ফোনটিতে ব্যবহার করা হয়েছে বিশেষ লুক যাতে মোবাইল প্রেমিকরা সহজে আকৃষ্ট হয়। এবং এটি রয়েছে আপনার বাজেটের মধ্যে বলতে গেলে মিড রেঞ্জে। ফোনটিতে দেওয়া হয়েছে ডুয়েল টোন্ড ব্যাকপ্যানাল,যার উপরের অংশ সাদা রঙের,আর বাদবাকি প্যানেল কালো রঙের। এছাড়াও ক্যামেরা লুক হচ্ছে অসাধারণ, টেকনো স্পার্ক ১০ প্রো মুন এক্সপ্লোরার এডিশন ফোনটিতে ক্যামেরা লুকে দেওয়া হয়েছে আইফোনের মত বর্গাকার ক্যামেরা, এছাড়া ফোনটিতে টেকনো এক অসাধারণ লুক দেওয়ার চেষ্টা করেছে যা সচরাচর অন্য কোন ফোনে আমরা দেখি না। বাংলাদেশ থেকে ফোন টি কিনতে আপনার গুনতে হবে ১৮০০০ টাকা মাত্র। তবে এই দাম অনুযায়ী ফোনের ফিচারস অত্যান্ত ভালো, আশা করি মিড রেঞ্জের ভিতরে এই ফোনটি মোবাইলপ্রেমীদের মনোযোগ আকর্ষণ করবে। নিচে ফোনটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো

ফোনটির ডিসপ্লে : Tecno Spark 10 Pro Moon Explorer Edition-এ ৬.১ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে আছে , যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট দেয়। আবার Tecno Spark 10 Pro ফোনে ফাস্ট পারফরম্যান্সের জন্য,ব্যবহার করা হয়েছে Mediatek Helio G88 (12nm) প্রসেসর । টেকনো স্পার্ক ১০ প্রো মুন এক্সপ্লোরার এডিশন

টেকনো স্পার্ক ১০ প্রো মুন এক্সপ্লোরার এডিশন ফোনটির ক্যামেরা :ফটোগ্রাফির জন্য Tecno Spark 10 Pro Moon Explorer ফোনটিতে প্রাইমারি ক্যামেরা হিসেবে দুইটা ক্যামেরা ব্যবহার করা হয়েছে, যাতে ফুল এইচডি 4k কোয়ালিটিতে ভিডিও রেকর্ডিং করা যাবে, যার একটি ক্যামেরা হচ্ছে ৫০ মেগাপিক্সেল আরেকটি হচ্ছে 0.৪ মেগাপিক্সেল। আর সেলফি ও ভিডিও কলিং এর জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের দুর্দান্ত ক্যামেরা।

ফোনটির মেমোরি ও স্টোরেজ : টেকনো স্পার্ক ১০ প্রো মুন এক্সপ্লোরার এডিশন ফোনটিতে রয়েছে ৮ জিবি রেমের সাথে ১২৮ জিবি স্টোরেজ। ফোনে আলাদা এইচডি কার্ড হিসেবে ৫০০ জিবি পর্যন্ত ব্যবহার করা যাবে।

টেকনো স্পার্ক ১০ প্রো মুন এক্সপ্লোরার এডিশন ব্যাটারি : ফোনটিতে পাওয়ার ব্যাক আপ এর জন্য ব্যবহার করা হয়েছে পাঁচ হাজার এম এস এর একটি শক্তিশালী ব্যাটারি এবং এবং এতে চার্জ করার জন্য ব্যবহার করা হয়েছে ১৮ ওয়াডের একটি দুর্দান্ত ফাস্ট চার্জিং সাপোর্ট চার্জার।

Leave a Comment