Apple ব্যাখ্যা করেছে কেন iPhone 15 Pro Max 5x অপটিক্যাল জুমে সীমাবদ্ধ

নুমেরমার নিকোলাস লেলোচের(Numerama’s Nicolas Lellouche) সাথে একটি সাক্ষাত্কারে, অ্যাপলের ক্যামেরা সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং এর ভিপি জন ম্যাককরম্যাক (Jon McCormack) ব্যাখ্যা করেছেন কেন iPhone 15 প্রো ম্যাক্সের টেট্রাপ্রিজম লেন্স সিস্টেমটি 5x অপটিক্যাল জুমের মধ্যে সীমাবদ্ধ, স্যামসাং গ্যালাক্সি S23 আল্ট্রার মতো 10x এর পরিবর্তে। 

অ্যাপল বলেছে যে আইফোন 15 প্রো ম্যাক্সের টেলিফোটো লেন্সে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন এবং একটি অটোফোকাস 3D সেন্সর-শিফ্ট মডিউলের সংমিশ্রণ সহ এখনও পর্যন্ত কোম্পানির সবচেয়ে উন্নত ক্যামেরা স্ট্যাবিলাইজেশন সিস্টেম রয়েছে। ম্যাককরম্যাক বলেছেন যে আইফোনের 5x জুম লেন্স 10x লেন্সের তুলনায় “অবিশ্বাস্যভাবে ভাল” স্থিতিশীল হতে পারে।

“5x জুম এমন কিছু যা আমরা অবিশ্বাস্যভাবে স্থিতিশীল করতে পারি,” ম্যাককরম্যাক সাক্ষাত্কারে বলেছিলেন। “আপনি যদি 10x জুমের দিকে তাকান, যদি না আপনার কাছে বিশ্বের সবচেয়ে স্থির হাত বা একটি ট্রাইপড না থাকে তবে এটি ব্যবহার করা সত্যিই কঠিন।”

অ্যাপলের আইফোন পণ্য বিপণনের সিনিয়র ডিরেক্টর ম্যাক্সিম ভেরন, যার সাক্ষাৎকারও নেওয়া হয়েছিল, যোগ করেছেন যে আইফোন 15 প্রো ম্যাক্সের 5x লেন্স ƒ/2.8-এ খোলে, যা “চমৎকার আলো ব্যবস্থাপনার” অনুমতি দেয়। তুলনা করে, Galaxy S23 Ultra এর 10x লেন্সে একটি ƒ/4.9 অ্যাপারচার রয়েছে। একটি নিম্ন অ্যাপারচার ক্যামেরার সেন্সর দ্বারা আরও আলো ক্যাপচার করার অনুমতি দেয়, যা নাইট মোড ফটোগুলির জন্য বিশেষভাবে উপকারী হতে পারে।

5x অপটিক্যাল জুম আইফোন 15 প্রো ম্যাক্সের জন্য একচেটিয়া, iPhone 15 প্রো 3x অপটিক্যাল জুমের মধ্যে সীমাবদ্ধ। এটি গুজব হয়েছে যে অ্যাপল আগামী বছর উভয় আইফোন 16 প্রো মডেলে টেট্রাপ্রিজম লেন্স সিস্টেম প্রসারিত করার পরিকল্পনা করছে।

ম্যাককরম্যাক এবং ভেরন নুমেরমা সাক্ষাত্কারে আরও বিস্তারিতভাবে সমস্ত iPhone 15 মডেলের সর্বশেষ ক্যামেরা উদ্ভাবন নিয়ে আলোচনা করেছেন। ডিভাইসগুলি শুক্রবার লঞ্চ হবে।

Leave a Comment