স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 5 প্রাইস ইন বাংলাদেশ। Samsung Galaxy Z Fold 5 price in Bangladesh

বাংলাদেশে লঞ্চ হওয়া একটি জনপ্রিয় স্যামসাং মোবাইল ফোন। এতে রয়েছে 12 GB RAM এবং ইনবিল্ড 256 GB ইন্টারন্যাল স্টোরেজ। স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 5 বাংলাদেশ প্রাইস-2,99,999। (স্যামসাং মোবাইল প্রাইস ইন বাংলাদেশ)

Galaxy Unpacked 2023 এর মঞ্চে আজ করিয়ান কোম্পানি স্যামসাং তাদের বিপুল ফ্যান সহ গোটা টেক জগতের সামনে নতুন টেকনোলজি মেলে ধ্রেছে। কোম্পানির পক্ষ থেকে তাদের ফোল্ডেবল স্মার্টফোনের নতুন জেনারেশন হিসাবে Samsung Galaxy Z Fold 5 এবং Samsung Galaxy Z Flip 5 ফোনদুটি অফিসিয়ালি লঞ্চ করে দিয়েছে।

বর্তমান টেক প্রযুক্তির প্রতিযোগিতায় স্যামসাং ও পিছিয়ে নেই স্যামসাং-Z সিরিজ এর ফোনটি Vivo, Oppo, xiaomi, iQoo কে টক্কর দিতে চলেছে। Samsung Galaxy A52একটি ভার্সন বাংলাদেশ বাজারে চলে আসছে 8 GB 128 GB এবং সেই সঙ্গে চারটি বিভিন্ন রঙে(Colour) চলে আসছে।

Samsung Galaxy Z Fold 5 স্পেসিফিকেশন:

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 5 ফোনটির লুক এবং ডিজাইন এই ফোনের সবচেয়ে বড় বিশেষত্ব। ফোনটিতে অ্যালুমিনিয়াম ফ্রেম যোগ করা হয়েছে এবং এটির ব্যাক ও ফ্রন্ট প্যানেলে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস দিয়ে প্রোটেক্টেড গ্লাস ব্যাবহার করা হয়েছে। ফোনটিকে ওয়াটারপ্রুফ এবং ডাস্টপ্রুফ করার জন্য এটিকে আইপিএক্স8 রেটিং দেওয়া হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 5 ফোন তিনটি ভেরিয়েন্ট পাওয়া যাবে 12 জিবি র‍্যাম 256 জিবি স্টোরেজ 12 জিবি র‍্যাম 512 জিবি স্টোরেজ এবং 12 জিবি র‍্যাম 1 টিবি স্টোরেজ।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 5 স্মার্টফোন ডুয়াল ন্যানো সিম প্রাইমারি স্ক্রিনে 22:9 আসপেক্ট রেশিওযুক্ত এবং 2640 x 1080 পিক্সেল রেজলিউশন সাপোর্টেড 6.7 ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে যোগ করা হয়েছে। এই স্ক্রিন ডায়নামিক এমোলেড 2এক্স প্যানেল দিয়ে তৈরি এবং 120 হার্টস রিফ্রেশরেটে কাজ করে ফোনটি খুললে বা আনফোল্ড করলে এই ডিসপ্লে দেখা যাবে। কোম্পানি এই ডিসপ্লের নাম রেখেছে Infinity Flex Display। প্রসেসর দেওয়া হয়েছে নিজস্ব এক্সিনস Qualcomm Snapdragon 720G (8 nm) প্রসেসর। ফোনটি অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যানড্রয়েড 11 নির্ভর ওয়ানইউআই 3.1 দ্বারা পরিচালিত।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 5 স্মার্টফোনটির পেছনে থাকছে ৩ টি ক্যামেরা সেটআপ 50 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর,একটি 10 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং 12 মেগাপিক্সেল ডেপ্থ শুটার।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 5 ডিভাইসের সামনে সেলফি বা ভিডিও কলিং এর জন্য থাকছে একটি 4 মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। 

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 5 4400 এমএএইচ ব্যাটারি রয়েছে, যা 25 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড। এছাড়া বায়োমেট্রিক প্রমাণ করার জন্য ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 5 স্মার্টফোনের ওজন 253 গ্রাম। 

Leave a Comment