নতুন মোবাইল কেনার পর যা করা দরকার।নতুন ফোন কেনার পরে করণীয়

মোবাইল ফোন

আমাদের প্রত্যেক জীবনে একটি ভালো মোবাইল ব্যবহার করার ইচ্ছে থাকে। তার মধ্যে নিঃসন্দেহে সবার জীবনেই একটি নতুন মোবাইল কেনার অভিজ্ঞতা থাকে ভিন্ন। তার জীবনে খুবই আনন্দদায়ক একটি মুহূর্ত তখন। নতুন মোবাইল কেনার পরে আমাদের কিছু করণীয় বিষয় রয়েছে। এইসব বিষয়ে পারদর্শী হলে আমরা নিজের মোবাইল ফোন খুব স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারব। খুব সুন্দর এবং স্বাভাবিকভাবে কয়েক বছর ব্যবহার করতে পারব। জীবনে একটা সময় এসে পড়ে তখন আমাদের স্মার্টফোন নিত্য সঙ্গী হয়ে ওঠে।নতুন ফোন কেনার পরে নিজের প্রাইভেসি জন্য এবং নিজের তথ্য গোপন রাখার জন্য কিছু সেটিং ঠিক করে নিন। মোবাইল ফোন হ্যাকিং থেকে রক্ষা পাবেন।

নতুন স্মার্টফোন কেনার পর কি করব আমরা?

নতুন মোবাইল ফোন কেনার পরে প্রথমে আমাদের মোবাইলের একাউন্ট খুলে নিতে হবে অথবা নতুন জিমেইল একাউন্ট এর মাধ্যমে ভেরিফাই করে নিতে হবে। এইসব তথ্য। অন্য কারো সাথে শেয়ার করা যাব। যার ফলে আপনার তথ্য চুরি হওয়ার ভয় কম থাকবে।

নতুন মোবাইল ফোন কেনার পর প্রয়োজনীয় কাজ?

আমরা সাধারণত করে থাকি অনেক থার্ড পার্টি অ্যাপস ব্যবহার করে থাকি অন্যের মোবাইল থেকে শেয়ারের মাধ্যমে ফাইল ছবি ভিডিও এনে থাকি এগুলো থেকে বিরত থাকতে হবে। যার কারনে মোবাইলে ভাইরাস আক্রান্ত কম হবে। প্রয়োজন ব্যতীত বেশি সফটওয়্যার ব্যবহার করব না।

নতুন ফোন কেনার পরে মোবাইলে ব্যাটারির যত্ন।

আমরা সাধারণত নতুন স্মার্টফোন কেনার পরে ওপেন করেই টিপতে শুরু করি বা ব্যবহার করতে শুরু করি দেই । আমাদের উচিত মোবাইলটিকে ফুল চার্জ করে নেওয়া। মোবাইলের নির্দিষ্ট চার্জার ব্যতীত অন্য কোন চার্জার দিয়ে চার্জ দেওয়া উচিত নয়। চার্জে দেয়া অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করা উচিত নয় যার ফলে মোবাইল গরম হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

নতুন মোবাইলে ইন্টারনেট ব্যবহার

আমরা নতুন মোবাইল ফোনে কেনার পরে সব কিছুই রাফ ইউজ করে থাকি যার ফলে বেশি দিন ব্যবহার করা সম্ভব হয় না। আমাদের ইন্টারনেট ব্যবহারের সময় কিছু দিক খেয়াল রাখা উচিত যেমন: ইন্টারনেটে মেসেজের মাধ্যমে কিছু লিংক শেয়ার করে সেই লিংকে ক্লিক করলে আপনার মোবাইল হ্যাক হতে পারে। এগুলো থেকে বিরত থাকতে হবে। ইন্টারনেট ব্যবহার করার পরে নেটওয়ার্ক অফ করে দিতে হবে যার ফলে ব্যাটারি সুরক্ষা থাকবে। আরেকটি বিষয়ে খেয়াল রাখতে হবে ইন্টারনেট অন করে মোবাইল কখনো চার্জে দিবেন না।

Leave a Comment