আইফোন ১৫ সিরিজ আসছে সেপ্টেম্বরেই

আগামী ১৩ সেপ্টেম্বর আইফোন-১৫ এর উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করতে পারে অ্যাপল। অ্যাপলের তথ্যদাতা একটি ওয়েবসাইটের বরাত ফোর্বস জানিয়েছে।

সেপ্টেম্বরে Apple iPhone 15 সিরিজ়ের পাশাপাশি Apple Watch Series 9 এবং Apple Watch Ultra 2 লঞ্চ করা হতে পারে। এছাড়া অ্যাপলের এক্কেবারে সাম্প্রতিকতম অপারেটিং সিস্টেম iOS 17 এর আপডেটও ঘোষণা করা হতে পারে।

 চলতি বছর বাজারে আসতে যাওয়া আইফোন ১৫ প্রো লাইনআপে আসতে পারে বড় কিছু পরিবর্তন। এর সঙ্গে বাড়তে পারে মডেলগুলোর দামও। এই সব কিছু মিলিয়েই অ্যাপল-ভক্তদের মধ্যে উত্তেজনার পারদ তুঙ্গে উঠেছে।

আইফোন ১৫ সিরিজের মধ্যে এইবার রয়েছে–আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো, আইফোন ১৫ প্রো ম্যাক্স। Apple এর আসন্ন iPhone 15 এবং iPhone 15 Plus এই দুই ফোনেই থাকছে স্ট্যাকড্ CMOS ইমেজ সেন্সর। তবে প্রো মডেলগুলিতে এই ফিচার থাকবে না। এই অত্যাধুনিক প্রযুক্তি দুটি ফোনেরই ক্যামেরা পারফরম্যান্স আরও চমৎকার করবে। আইফোন ১৫ প্রো ম্যাক্সে এ১৭ বায়োনিক চিপ ব্যবহার করা হবে।

ব্লুমবার্গের বরাত দিয়ে মার্কিন প্রযুক্তিভিত্তিক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, আইফোনের নতুন সিরিজের প্রো মডেলগুলো স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম ফ্রেমের সঙ্গে আসতে পারে। যার ফলে ফোনগুলো হবে আরও মজবুত, কমবে ওজন।   

একাধিক রিপোর্ট থেকে আবার এ-ও জানা গিয়েছে, iPhone 15 স্ট্যান্ডার্ড মডেলগুলিতে থাকতে পারে 48MP Sony IMX803 ইমেজ সেন্সর, যা এই মুহূর্তের অন্যান্য আইফোন মডেলগুলির 12MP সেন্সরের তুলনায় অনেকাংশেই একটা ভাল ক্যামেরা আপগ্রেড।

আইফোন ১৫ মডেলের প্রতিটি ফোনে লাইটনিং ক্যাবলের জায়গায় ইউএসবি সি থাকতে পারে। আইফোন ১৪ সিরিজের মত এইবারের প্রতিটি মডেলেও ডায়নামিক আইল্যান্ড দেখা যাবে।

Leave a Comment